গুগল অ্যাডসেন্স বা অ্যামাজন এফিলিয়েট - যেটাই করি না কেন আমরা - আপনার টার্গেট নিসটা YMYL ক্যাটাগরিতে পড়েছে কিনা ভালো করে দেখে নিবেন।


YMYL মানে হচ্ছে - Your Money of Your Life - মানে আপনার সাইটের টপিক বা ইনফরমেশন যদি এমন হয় যেটা একজন মানুষের স্বাস্থ্য, অর্থনৈতিক সমস্যা বা সমাধানের কারণ কিংবা সুখ-দুঃখের কারণ হয় - তাহলে গুগল এইসব জায়গায় একটা এক্সপার্ট অপিনিয়ন বা প্রুভেন এক্সপার্ট এর ব্লগ আসা করে।
কারণ, আপনার লেখা পড়ে কেউ অসুস্থ হয়ে যেতে পারে বা কারো বিজনেসে লস হয়ে যেতে পারে বা কেউ বাজে প্রোডাক্ট চুজ করে ফেলতে পারে বা কারো সংসার ভেঙ্গে যেতে পারে। 🙂
সুতরাং আপনার নিস সিলেক্ট করার আগে আপনার নিসটা YMYL এর অন্তর্ভুক্ত কিনা দেখে নিন।
আবার যদি অলরেডি আপনার নিসটা YMYL এর অন্তর্ভুক্ত হয়ে থাকে - তাহলে কিভাবে আপনার অথর প্রোফাইলকে একজন এক্সপার্ট বানানো যায় বা কি করলে আপনার অথরের E.A.T. বাড়বে সেটা নিয়ে পড়াশুনা করুন।
একটা YMYL নিস-লিস্টঃ
 1. International Events
 2. Business
 3. Politics
 4. Science
 5. Technology
 6. Law
 7. Government & Civics Issue
 8. Divorce, Adoption & child
 9. Loans
 10. Banking
 11. Investment
 12. Taxes
 13. Retirement Planning
 14. Shopping Decisions Maker (A review site? - may be)
 15. Health
 16. Safety instructions
 17. Drugs
 18. Hospitals
 19. Dangerous activities like Bungee Jumping
 20. Race of a group of people
 21. Nutrition
 22. Housing information
 23. Degree or Choosing a college
 24. Finding a job
এইগুলা গুগল কোয়ালিটি সার্চ রেটার পিডিএফ এ পেয়েছি। সুতরাং এর বাইরেও অনেক কিছু থাকতে পারে যেটা গুগল ডিসক্লোজ করে নাই এখনো।
তবে স্বাস্থ্য, অর্থনৈতিক সমস্যা বা সমাধানের কারণ কিংবা সুখ-দুঃখের কারণ এই কয়েকটা নিস ঐ টপিকে এক্সপার্ট না হলে সিলেক্ট করা যাবে না - এইটা মাথায় রাখলেই আর কোন সমস্যা হওয়ার কথা না।
ভালো থাকবেন সবাই।
Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ